স্বপ্নে কবর দেখলে কী হয়? – Shopne Kobor Dekhle Ki Hoy?

ইসলামিক দিক দিয়ে আমাদের শেষ জামানার নবী করিম (সাঃ) বলেছেন স্বপ্ন হচ্ছে আগাম বার্তা। সেই সকল ব্যাক্তিদের স্বপ্ন সত্যি হয় যারা কিনা ঈমানদার এবং মুমিন ব্যক্তি। নবী মুহাম্মদ (সঃ) বলেছেন আল্লাহর মুমিন বান্দারা যা কিছুই স্বপ্ন দেখবেন তাদের সবগুলোই সত্যিতে রূপান্তর হবে।


স্বপ্নে কবর দেখলে কী হয়


স্বপ্নে কবর দেখলে কী হবে আর এর মানে কী?

এমন কিছু স্বপ্ন আছে যেগুলো আমরা দেখি কিন্তু এই স্বপ্নটির মানে আমরা জানি না। আজকে আমরা জানতে চলেছি স্বপ্নে কবর দেখলে কী হয়? আমরা বিভিন্ন স্বপ্নে নিজেকে বিভিন্ন ভাবে দেখি কখনো কবর খুড়তে, কখনো কবর যেয়ারত করতে আবার কখনো নিজেকে দাফন করতে দেখি। তো এগুলো প্রত্যাকটির কিছু না কিছু মানে আছে। তো আজকে আমরা কবরের স্বপ্ন সম্পর্কিত প্রশ্নগুলো দেখবো।

স্বপ্নে নিজেকে কবরে দেখলে কী হয়?

আপনি যদি স্বপ্নের মধ্যে নিজেকে কবরের মধ্যে দেখেন তাহলে আপনার বন্দি হবার সম্ভাবনা রয়েছে। অর্থাৎ কোনো এক জায়গায় বা কোনো এক কারণে আপনি বন্দি হবেন এটার আগাম বার্তা এটি। এরকম স্বপ্ন দেখার পর উঠে বা দিকে তিনবার থু থু ফেলবেন এবং অপর পাশ হয়ে আবার শুয়ে পড়বেন। আর আল্লাহর রাস্তায় বেশী বেশী দান সদকা করবেন। এবং দীনি কাজ করবেন। আল্লহ পাক রাব্বুল আলামিন এই দান সদকা পছন্দ করেন। এবং আপনাকে যাবতীয় বিপদ আপদ থেকে রক্ষা করবেন।


Read Also: 30+ Motivational Quotes 2023

স্বপ্নে কবর খুড়তে দেখলে কী হয়?

আপনি যদি স্বপ্নে কবর খুড়তে দেখেন তাহলে এর মানে আপনার মৃত্যু নিকটস্থ স্থানে। এবং আপনি যদি অসুস্থ থাকেন তাহলে ভেবে নিবেন এই অসুস্থতা আপনাকে মৃত্যুর দিকে নিয়ে যাবে। এমতাবস্থায় আপনি দীনি কাজ করবেন, যাকাত দিবেন, দান সদকা করবেন এগুলো আপনার আমল বৃদ্ধি করতে সহায়তা করবে। ফলে ওপারে ভালো করে নিজের জীবনযাত্রা করতে পারবেন জান্নাতি দের মতো। তো এটি দেখে গাবরাবেন না কেনো না সবাইকেই মৃত্যুর স্বাদ গ্রহণ করতে হবে।

স্বপ্নে যদি নিজেকে জোর করে কবর দিতে দেখি তাহলে কী হবে?

আপনাকে যদি জোর করে কবরে শুয়াইয়ন করে বা মাটি চাপা দেয় তাহলে ভাববেন এটি আপনার জন্য খুশির সংবাদ। এই স্বপ্নটি দেখলে আপনার কল্যাণ বয়ে আনবে। তো চিন্তার কোনো কারণ নেই স্বপ্নে নিজকে কবরে জোর পূর্বক কবর দিতে দেখলেই ভেবে নিবেন সুসংবাদ আসতে চলেছে।

স্বপ্নে কবরের পাশে ঘুমাতে দেখলে কী হয়

স্বপ্নে কবরের পাশে ঘুমানো মানে আপনি আপনার পরিবার আত্বীয়স্বজন নিয়ে অনেক চিন্তিত। তাই আপনার এরকম স্বপ্ন আসছে ভাবনায়। আপনার উচিত এই অবস্থায় আপনার পরিবারের পাশে থাকা পরিবারের সাথে সবসময় ভালো ব্যবহার করা। এতে আপনার এই স্বপ্নের প্রভাব বিস্তার ঘটবে।

ইবনে সিরিন رحمة اللععلية, ইসলামের সর্বশ্রেষ্ঠ স্বপ্নের দোভাষীর মতে, স্বপ্নে একটি কবরস্থান দেখা বোকাদের সাথে বন্ধুত্বের একটি চিহ্ন। এই ধরনের বন্ধুরা তাদের দুনিয়া ও আখেরাতকে ধ্বংস করে দিয়েছে এবং দুঃখ ও উদ্বেগের কারণ।

স্বপ্নে অনেক গুলো কবর একসাথে দেখলে কী হয়?

স্বপ্নে অনেকগুলো কবর একসাথে দেখলে সামান্য বিপদ আসতে পারে। এজন্য আপনি সাবধান হয়ে যাবেন। সাবধান বলতে সবসময় দোয়া আজকার পড়বেন। আল্লাহর কাছে হেফাজত চাইবেন। দেখবেন তেমন কোনো বিপদ আপনাকে ঘ্রাস করতে পারবে না। সবসময় নিজেকে আল্লাহর রাস্তায় বিলীন করে রাখবেন।

একটি খোলা কবরের স্বপ্নদেখলে কি হয়

একটি খোলা কবরের স্বপ্ন দেখলে তাহলে আপনি অনেক বিশ্বস্ত হবেন সবার কাছে। এতে আপনাকে সবাই বিশ্বাস করবে। সবাই আপনার কথা মেনে চলার চেষ্টা করবে। আপনি নিজে একজন প্রভাবশালী ব্যক্তি তে রূপান্তরিত হবেন। তো এটি একটি ভালো স্বপ্নই একজন স্বপ্ন দ্রষ্টার জন্য।


Read Also: Bodnam Song Lyrics Gogon Sakib

স্বপ্নে কবর থেকে অনেকগুলো মানুষ উঠতে দেখলে কী হয়?

তাহলে আপনার শত্রু থাকলে এরা জব্দ হবার সম্ভাবনা আছে। তারা নিমিষেই জব্দ হয়ে যাবে যদি আপনার তেমন কোনো শত্রু থেকে থাকে। এটিও কিন্তু ভালো স্বপ্ন। এটি দেখলে ধারণা করা হয় আপনার শত্রুরা যতই শক্তিশালী হোক না কেনো তারা জব্দ হয়ে যাবে।

যদি অন্য লোকের জন্য কবর খুড়তে দেখি?

যদি অন্য লোকের জন্য কবর খুড়তে দেখে কেউ তাহলে এটি ভালো খবর এর আশঙ্কা। এটি ভালো স্বপ্ন বলতে পারেন। অন্য লোকের জন্য কবর খুড়তে দেখলে আপনার বাড়িঘর পাকা হতে পারে। তো এটি একটি ভালো স্বপ্নই।


স্বপ্নে কবর দেখলে কী হয়


কবরস্থানে গমন করতে দেখলে কী হয়?

আপনি যদি স্বপ্নে কবরস্থানে গমন করতে দেখেন তাহলে এর মানে হচ্ছে খুব শীঘ্রই সৎ কোনো মানুষের সাথে আপনার সাক্ষাৎ হতে পারে। এর মানে এই নয় যে অপরিচিত কারও দেখা পাবেন। আপনি যেকোনো চেনা বা অচেনা ব্যক্তির সাথে সাক্ষাৎ হবে যে কিনা সৎ চরিত্রবান।

কবরের উপর দাড়িয়ে থাকতে দেখলে কী হয়

আপনি যদি নিজেকে দেখেন যে আপনি কবরের উপর দাড়িয়ে আছেন তাহলে আপনার সম্ভাবনা রয়েছে গুনাহের কাজে জড়িয়ে পড়া। ছোট হোক কিংবা বড় যেকোনো গুনাহে জড়িয়ে পড়ার সম্ভাবনা রয়েছে। এজন্য বেশী বেশী এস্তেগফার পড়বেন। দোয়া দরুদ পড়বেন। ইনশাআল্লাহ্ আল্লাহ তায়ালা আপনাকে গুনাহ করা থেকে হেফাজত রাখবেন।

সর্বশেষ

সবগুলো স্বপ্নই যে সত্য হবে এমন না। কিছু স্বপ্ন আছে যেগুলো শয়তানের প্ররোচনায় দেখা যায়। ওইসব স্বপ্নগুলো মিথ্যে। কখনো সত্য হবে না এইরকম স্বপ্নগুলো। বেশীরভাগ স্বপ্ন সত্য হয় যখন ওইগুলো মধ্যরাতে দেখবেন। আর ভোর রাত অর্থাৎ সকালের সময় দেখলে এগুলো মিথ্যে হবার সুযোগ সবচেয়ে বেশী।

FAQ

Q: স্বপ্নে কবর নিয়ে ভয়ংকর স্বপ্ন দেখলে কী করণীয়?

Ans: বেশী বেশী দোয়া ও এস্তেগফার পাঠ করবেন।

Q: স্বপ্নে পুরাতন কবর দেখলে কি হয়?

Ans: স্বপ্নে পুরাতন কবর দেখলে এটি আপনার জন্য মঙ্গল বয়ে আনে।

Q: স্বপ্নে কবর খুড়তে দেখলে কি হয়?

Ans: কবর খুড়তে দেখলে স্বপ্নের মধ্যে তাহলে বাড়ি পাকা হবার ইঙ্গিত।

Q: স্বপ্নে নিজেকে কবরে মাটি দিতে দেখলে কি হয়?

Ans: এর মানে আপনি বন্দি হতে চলেছেন। স্বপ্নে নিজেকে কবরে মাটি দিতে দেখা মানে নিজেকে কোনো জায়গায় বন্দি হবার ইঙ্গিত।

(Visited 78 times, 1 visits today)

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *